লন্ডনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সৈয়দ শামসুল হক

 x92bskdk7kewলন্ডন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন যুক্তরাজ্যে চিকিৎসাধীন সব্যসাচী কবি ও লেখক সৈয়দ শামসুল হক। সোমবার স্থানীয় সময় বিকেল ৩ টায় লন্ডনের সেন্ট জেমস কোর্ট তাজ হোটেলে গিয়ে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

সে সময় তার স্ত্রী আনোয়ারা সৈয়দ হকও তার সঙ্গে ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী সৈয়দ শামসুল হকের স্বাস্থ্যের খোঁজখবর নেন। বেশ কিছুক্ষণ তার সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। আলাপের এক পর্যায়ে দু’জনই বেশ আবেগপ্রবণ হয়ে ওঠেন।

প্রধানমন্ত্রী কথা বলার সময় দেশের সাহিত্য অঙ্গনে সৈয়দ হকের অমূল্য অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে সৈয়দ শামসুল হক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদ্যাপনের কর্মসূচি সফল করতেও সৈয়দ শামসুল হক সর্বাত্মক আন্তরিকতার সঙ্গে কাজ করছেন।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী সব্যসাচী এই লেখকের দ্রুত রোগমুক্তি কামনা করেছেন।

সৈয়দ শামসুল হক বর্তমানে লন্ডনের একটি হাসপাতালে ফুসফুসে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছেন। গত ১৫ এপ্রিল চিকিৎসার জন্য স্ত্রীকে নিয়ে লন্ডনে যান। সেখানকার জাতীয় স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষের (এনএইচএস) নিয়মিত চিকিৎসকের (জিপি) পরীক্ষায় সৈয়দ শামসুল হকের ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে।

বুলগেরিয়ায় গ্লোবাল ওমেন লিডারস ফোরাম-এ অংশ নিতে বর্তমানে লন্ডনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে দু’দিন অবস্থান করে ১৮ মে বুলগেরিয়ার রাজধানী সোফিয়া যাবেন প্রধানমন্ত্রী। সেখানে দু’দিনের

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *